নির্বাচিত রান্নাঘর

নোয়াখালীতে আরও এক করোনারোগী শনাক্ত


নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের মির্জানগর গ্রামে এক যুবকের (২৫) দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বেগমগঞ্জ উপজেলায় ছয় জনসহ জেলায় ১১ জনের দেহে করোনা শনাক্ত হলো।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বলেন, ‘গত ২৫ এপ্রিল বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের মির্জানগর গ্রামে ২৫ বছরের ওই যুবকের জ্বর, সর্দি ও গলাব্যথা দেখা দেয়। বিষয়টি উপজেলা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা জানালে মেডিক্যাল টিম তার নমুনা সংগ্রহ করে নিয়ে আসে এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস, (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়। শুক্রবার (১ মে) রাত ১০টায় নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।’

তিনি আরও জানান, এখন ওই এলাকা পর্যবেক্ষণ শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া তার সংস্পর্শে আসা পরিবারের সদস্য এবং অন্যদের নাম সংগ্রহ করে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। ২৫ এপ্রিল শুধু তার ঘরকে লকডাউন ঘোষণা করা হয়েছিল। তার ফলাফল পজিটিভ হওয়ায় তার বাড়ির তিনটি ঘরসহ ওই এলাকার ৫৩টি ঘরে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে।

এর আগে ২৯ এপ্রিল উপজেলার চৌরাস্তায় মা ও ছেলে এবং চৌমুহনী বাজারে একজনের করোনা শনাক্ত হয়। এছাড়া, একই উপজেলার আলাইয়ারপুর ইউনিয়নের রামপুর গ্রামে ৬৫ বছর বয়সী একজন এবং জিরতলী ইউনিয়নের রঘুরামপুর গ্রামে নারায়ণগঞ্জ ফেরত ৫৫ বছর বয়সী একজনসহ বেগমগঞ্জ উপজেলায় ছয় জনের দেহে করোনা শনাক্ত হলো।

জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান জানান, জেলায় করোনায় আক্রান্ত হয়ে সোনাইমুড়ি ও সেনবাগে একজন করে দুজন মারা গেছেন। চট্টগ্রামে মারা যাওয়া নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর হাজারী ইউনিয়নের এক মানসিক প্রতিবন্ধী নারীকে এলাকায় দাফন করা হলেও সেটি সিভিল সার্জন অফিসের তথ্যে যুক্ত করা হয়নি। তিনি জানান, জেলায় শনাক্তদের মধ্যে এক নারীসহ আট জন আইসোলেশনে রয়েছেন।

মন্তব্য