নির্বাচিত রান্নাঘর

সেনবাগের মজিরখিল গ্রাম লকডাউন


সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের মজিরখিল গ্রামে করোনা উপসর্গ থাকায় একব্যক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এরপর ওই ব্যক্তির পরিবারসহ ২২ পরিবারকে কোয়ারেন্টিনে নিয়ে পুরো গ্রাম লকডাউন করা হয়েছে।

সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মতিউর রহমান জানান, উপজেলার কেশারপাড় ইউনিয়নের মজিরখিল গ্রামের এক মোটর মেকানিক করোনার উপসর্গ নিয়ে ঢাকার কেরানীগঞ্জ থেকে ২৫ মার্চ বাড়িতে আসেন। ৪/৫ দিন আগে তিনি অসুস্থ হয়ে পড়েন। তার জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট দেখা দিলে গোপনে চিকিৎসা নেন। স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম মজুমদার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও স্বাস্থ্য সহকারী নিয়ে ওই রোগীর বাড়িতে যান। তার খোঁজ-খবর নিয়ে জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে অবহিত করেন। করোনা উপসর্গ থাকায় রবিবার (১২ এপ্রিলি) দুপুরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।
তিনি আরও জানান, সোমবার (১৩ এপ্রিল) সকালে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) এ পাঠানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ওই ব্যক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। আর ২২ পরিবারসহ ওই গ্রামকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

মন্তব্য